হেফাজতের নায়েবে আমির ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০৪:০৮ পিএম

হেফাজতের নায়েবে আমির আহমাদ আবদুল কাদের

হেফাজতের নায়েবে আমির আহমাদ আবদুল কাদের

হেফাজতে ইসলামের নায়েবে আমির আহমাদ আবদুল কাদেরকে পাঁচ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। ধর্মভিত্তিক সংগঠনটির শীর্ষ পর্যায়ের এই নেতা বিএনপি-জামায়াত জোটের শরিক খেলাফত মজলিসের মহাসচিব।

শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে মেয়ের বাসা থেকে আহমাদ আবদুল কাদেরকে গ্রেফতার করে পুলিশ। রবিবার (২৫ এপ্রিল) দুপুরে তাকে আদালতে হাজির করে ২০১৩ সালে শাপলা চত্বরে সহিসতার মামলায় ১০ দিনের জন্য রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

আহমাদ আবদুল কাদের ২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের সহিংসতা আসামি। গত মাসের শেষ দিকে মোদিবিরোধী আন্দোলনে তাণ্ডব মামলার আসামিও তিনি। দুটি মামলাই হয়েছে রাজধানীর পল্টন থানায়।

গত ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের দিন থেকে হেফাজত কর্মীরা দেশের বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালিয়েছে, তার পরিপ্রেক্ষিতে গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া গ্রেফতার অভিযানে হেফাজতের যে নেতাদেরকে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে আহমাদ আবদুল কাদের অন্যতম শীর্ষ নেতা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh