করোনায় আবারো শতাধিক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০৪:৩৪ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২১, ০৪:৫৫ পিএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শয্যার আশায় এক রোগী। ছবি: স্টার মেইল

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শয্যার আশায় এক রোগী। ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরো ১০১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ২ হাজার ৯২২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে।

রবিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, নতুন মৃত ১০১ জনকে নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৫৩ জন হয়েছে। আর নতুন শনাক্তদের নিয়ে আক্রান্ত বেড়ে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন হয়েছে।

গত একদিনে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন।

একই সময়ে ২১ হাজার ৪৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৯২২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১০১ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রামে ২৩ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ৫ জন, বরিশালে ৭ জন, সিলেটে ৮ জন, রংপুরে ২ জন এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ৫২ জন পুরুষ এবং ৪৯ জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৫৩ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ১২০ জন এবং নারী ২ হাজার ৯৩৩ জন।

গত একদিনে মৃতদের মধ্যে ৬৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৮, ৪১ থেকে ৫০ বছরের ১১, ৩১ থেকে ৪০ বছরের ৩, ২১ থেকে ৩০ বছরের ৩ এবং শূন্য থেকে ১০ বছরের ১ জন রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh