রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ০৭:০৬ পিএম

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স। ছবি: স্টার মেইল

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স। ছবি: স্টার মেইল

বিধিনিষেধের মধ্যেই রবিবার থেকে রাজধানীতে দোকানপাট ও শপিং মল রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

গত ১৪ এপ্রিল থেকে শুরু হওয়া বিধিনিষেধ শিথিল করে রবিবার থেকে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খোলা রাখা যাবে বলে জানিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ।

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকেও সরকারের এই সিদ্ধান্ত জানানো হয়েছিল। পরে তাতে পরিবর্তন এনে বলা হয়, রাত ৯টা পর্যন্ত দোকান ও শপিং মল খোলা রাখা যাবে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান গণমাধ্যমকে জানান, সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যে সিদ্ধান্ত ছিল, তা পরিবর্তন হয়ে রবিবার থেকেই রাত ৯টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। চলমান বিধিনিষেধের সময়সীমা অতিক্রান্ত হওয়ার পর ২৯ এপ্রিল থেকে গণপরিবহনও চালু হচ্ছে।

দোকান মালিকরা ঈদের আগে স্বাভাবিক সময়ের মতো ব্যবসা চালিয়ে যাওয়ার দাবি জানিয়ে আসছিলেন। তারা স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতিশ্রুতিও দিচ্ছেন।

চলমান লকডাউনের কারণে ঈদকেন্দ্রিক ব্যবসা নিয়ে দুশ্চিন্তার কারণে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেয়ার দাবি জানিয়ে আসছিলেন। এমন পরিস্থিতিতে সরকার রবিবার থেকে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh