বরিশালে মহানবীকে নিয়ে কটূক্তি, ব্যবসায়ী আটক

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২১, ০৪:০৯ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে নিয়ে কটূক্তির অভিযোগে মো. রেজাউল করিম আকন্দ নামের এক ওষুধ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। 

বুধবার রাতে স্থানীয় জনতা তাকে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। 

পাশাপাশি এই ঘটনায় স্থানীয় বাসিন্দা মো. মিরাজ হোসেন নামের এক যুবক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় রেজাউল করিম আকন্দ ছাড়াও আরো ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এর আগে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের চরআলগী এলাকার রহিমগঞ্জ বাজারে জনতার হাতে আটক হয় রেজাউল করিম (৪৭)। আটক ওষুধ ব্যবসায়ী মো. রেজাউল করিম আকন্দ গৌরনদী উপজেলার দক্ষিণ পালরদী গ্রামের আ. জলিল আকন্দর ছেলে।

বর্তমানে তিনি বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের রহিমগঞ্জ এলাকায় বসবাস করেন এবং রহিমগঞ্জ বাজারে তার ‘ফ্যামিলি ওয়ার্ল্ড ফার্মেসী’ নামক একটি ওষুধের দোকান রয়েছে। পুলিশ তাকে ওই ফার্মেসি থেকেই গ্রেফতার করেছে।

তথ্যের সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান মামলার বরাত দিয়ে বলেন, বুধবার সকাল ৮টার দিকে রেজাউল করিম আকন্দ তার নিজ ফেসবুক আইডি থেকে মহানবী (সাঃ) কে উদ্দেশ্যে করে অশালীন এবং মানহানিকর লেখা ও ছবি পোস্ট করেন।

ওসি মিজানুর রহমান বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়। পরে অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। রাতেই এই ঘটনায় ইউনিয়নের আলগীর চর গ্রামের মো. নুরুল হক চৌকিদারের ছেলে মো. মিরাজুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh