রাবিতে আরো দুটি মর্টারশেল ও রকেট লঞ্চার উদ্ধার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২১, ০৩:১১ পিএম

উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার

উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় পুকুর খননের সময় আরো দুইটি অবিস্ফোরিত মর্টারশেল ও একটি রকেট লঞ্চার পাওয়া গেছে। 

শুক্রবার (৩০ এপ্রিল) সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্ব দিকে খননকৃত নতুন পুকুরে মর্টার শেল ও লঞ্চারটি দেখতে পান স্থানীয় এক যুবক। পরে বিষয়টি তিনি বধ্যভূমি পুলিশ বক্সের সদস্যেদের জানান।

পুলিশ জানায়, স্থানীয় এক যুবকের সংবাদের ভিত্তিতে রাবি পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিত্যক্ত মর্টার শেল এবং একটি রকেট লঞ্চার উদ্ধার করে পুলিশ পোস্টের কাছে নিয়ে আসেন। বর্তমানে উদ্ধারকৃত মর্টার শেল ও রকেট লঞ্চারটি পুলিশ হেফাজতে রয়েছে।

এদিকে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বধ্যভূমি পুলিশ বক্সের পুলিশ সদস্যরা আমাকে প্রথমে বিষয়টি জানায়। আমি বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির মাধ্যমে মতিহার থানাকে আগের মতো প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

উল্লেখ্য, এর আগে রাবির শহীদ শামসুজ্জোহা হলের পার্শ্ববর্তী একটি পুকুরে গত ২৭ এপ্রিল বেলা ১১টায় পরিত্যক্ত মর্টার শেল পাওয়া যায়। পরে ২৮ এপ্রিল বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বদ্ধভূমি সংলগ্ন ফাঁকা জায়গায় এটির বিস্ফোরণ ঘটান সেনাবাহিনীর একটি দল।



সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh