শ্রীলঙ্কার ৪৯৩ রানে ইনিংস ঘোষণা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ মে ২০২১, ১১:২০ এএম

তাসকিন ১২৭ রানে ৪ উইকেট নেন। ছবি: ক্রিকইনফো

তাসকিন ১২৭ রানে ৪ উইকেট নেন। ছবি: ক্রিকইনফো

চার উইকেট হাতে রেখে তৃতীয় দিন মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। তবে আজ শনিবার (১ মে) শুরুতেই রমেশ মেন্ডিসকে ফিরিয়ে দিয়েছেন তাসকিন আহমেদ। আর এরপরই মাত্র ৩.৩ ওভার ব্যাট করে ৭ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক দল। এ দিন লঙ্কানদের দলীয় স্কোরে যোগ হয়েছে মাত্র ২৪ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৮ রান তুলেছে বাংলাদেশ। ব্যাট করছেন তামিম ইকবাল ও সাইফ হাসান।

১৫৯.২ ওভারে ৩৩ রান নিয়ে তাসকিনের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে দিয়ে নিজের উইকেটটি হারান রমেশ। ৭২ বলে ৮ বাউন্ডারি ও এক ছক্কায় ৭৭* রানের দুর্বার এক ইনিংস নিয়ে অপরাজিত থেকে যান নিরোশান ডিকভেলা। বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। লঙ্কানদের পুরো প্রথম ইনিংসে ডিকভেলাই কেবল একটি ছক্কা হাঁকিয়েছেন। অন্য কোনো ব্যাটসম্যান ওভার বাউন্ডারির স্বাদ পাননি।

৬ উইকেটে ৪৬৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। নিরোশান ডিকভেলা ৬৪ ও রমেশ মেন্ডিশ ২২ রান দিয়ে নতুন দিনে মাঠে নামেন। তৃতীয় দিন ডিকভেলার ব্যাট থেকে আসে ১৩ রান। আর রমেশ দলীয় স্কোরে যোগ করেন ১১ রান।

বাংলাদেশের হয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সেরা বোলার তাসকিন। ১২৭ রানে ৪ উইকেট নেন তিনি। একটি করে উইকেট শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদী হাসানের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh