৬৫ জনের মৃত্যু, শনাক্ত ১৭৩৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ মে ২০২১, ০৪:১৫ পিএম | আপডেট: ০৩ মে ২০২১, ০৫:১৯ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত  ৬৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট ১১ হাজার ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জন হলো।

সোমবার (৩ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন।

২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ১৮ হাজার ৪১০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৩২ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ২, খুলনায় ৪, বরিশালে ২, সিলেটে ৬ এবং রংপুরে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪২ জন পুরুষ এবং ২৩ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৫ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৬৪৪ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৪৭৬ জন এবং নারী ৩ হাজার ১৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৮, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ২ এবং ১০ বছরের নিচে ১ জন রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh