আগামী ৩১ মে থেকে ডিপিএল শুরু

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৪ মে ২০২১, ১০:২৮ এএম

আগামী ৩১ মে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু হচ্ছে

আগামী ৩১ মে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু হচ্ছে

আগামী ৩১ মে থেকে ২০১৯-২০ সালের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু করার সিদ্বান্ত নিয়েছে ঢাকা মহানগর ক্রিকেট কমিটি (সিসিডিএম)।

লিগটি ৬ মে থেকে শুরুর কথা ছিলো। তবে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় ও বর্তমান লকডাউনের কারণে লিগের শুরুটা পিছিয়ে দিতে বাধ্য হয় সিসিডিএম।

২০১৯-২০ সালের মৌসুমটি গেল বছরের ১৯ মার্চ স্থগিত হয়ে যায়। দেশে করোনার প্রার্দুভাব শুরু হওয়ায় এক রাউন্ড পরই লিগটি স্থগিত করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এবার প্রতিযোগিতাটি সম্পূর্ণ নতুন রুপে শুরু হবে ও অন্যবারের ন্যায় ৫০ ওভারে না হয়ে, তা টি-টোয়েন্টি ফরম্যাটে হবে।

সিসিডিএম চেয়ারম্যান কাজী এনাম আহমেদ বলেন, বিসিবির সমর্থন নিয়ে ৩১ মে থেকে ডিপিএল আয়োজনের পরিকল্পনা করেছে সিসিডিএম। আগেই সিদ্ধান্ত হয়েছিলো, এটি টি-টোয়েন্টি ইভেন্ট হবে। ব্যস্ত আন্তর্জাতিক সূচি ও আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে আমরা মনে করি, ২০১৯-২০ লিগের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফরম্যাট।

তিনি বলেন, এই সময় খেলোয়াড়দের সুরক্ষার গুরুত্ব সম্পর্কে একটি স্পষ্ট ধারনা দিয়েছেন বিসিবি সভাপতি। চলতি মৌসুমে দু’টি টুর্নামেন্ট সাফল্যের সাথে শেষ করেছে বোর্ড ও ওয়েস্ট ইন্ডিজকে আথিয়েতা দিয়েছে। আমরা এই শিক্ষা থেকে শিখবো এবং সেই অনুযায়ী বঙ্গবন্ধু ডিপিএলের জন্য পরিকল্পনা করবো। 

তিনি আরো বলেন, এই লিগটি খেলোয়াড় ও ক্লাবগুলোর কাছে কি, আমরা তা জানি ও পরিকল্পনার সময় তাদের সমর্থনের প্রশংসা করি। -বাসস

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh