ব্রাহ্মণবাড়িয়া কওমী ছাত্র ঐক্য পরিষদ নেতাসহ গ্রেফতার ৬

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ০৪ মে ২০২১, ০১:৩২ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় গত মার্চে হেফাজতের বিক্ষোভ চলাকালে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া কওমী ছাত্র ঐক্য পরিষদের সেক্রেটারি ও জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা বেলাল হোসেনসহ আরো  ৬ সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৪ মে) সকাল পর্যন্ত পুলিশ বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এর আগে সহিংসতার স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। 

পুলিশ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেফতারকৃত মাওলানা বেলাল হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন যে গত মার্চে হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে সরকার উতখাতের সূদুরপ্রসারি পরিকল্পনার অংশ হিসেবে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশেপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র শিক্ষককে নিয়ে ব্যাপক তাণ্ডব চালায়। এ সময় সে ও তার সিনিয়র মুরুব্বিদের প্রত্যক্ষ নির্দেশে হেফাজতের ছাত্র শিক্ষকগণ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগ করে। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে চালানো সেই তাণ্ডবের ঘটনায় এখন পর্যন্ত  ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯ টি, আশুগঞ্জ থানায় ৪ টি ও সরাইল থানায় ০২ টি ও রেলওয়ে থানায় ১ টিসহ মোট ৫৬ টি মামলা হয়েছে। এসকল মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামী করা হয়েছে। এ সকল মামলায় এখন পর্যন্ত নতুন ৬জনসহ ৪১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh