বরিশালে আগুনে পুড়ে কিশোরের মৃত্যু

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ০৪ মে ২০২১, ০৪:৪৪ পিএম

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক গ্রামের একটি বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় ওই ঘরে থাকা মাঈনুদ্দিন নামে ১৩ বছরের এক প্রতিবন্ধী কিশোর পুড়ে মারা গেছে। সে ওই বাড়ির বাসিন্দা আ.ন.ম মহিউদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে চরমোনাই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো. হেলাল উদ্দিন জানান, ঘরটি বেশ বড়, সেখানে ৪টি পরিবারের বসবাস। রান্নাঘরের গ্যাসের চুলা থেকে মঙ্গলবার ভোররাত ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহূর্তের মধ্যে আগুন গোটা ঘরে ছড়িয়ে পরে।

তিনি জানান, ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসেই আগুন নেভাতে সক্ষম হয়। এর আগে স্থানীয়রা আগুন নেভাবার চেষ্টা করে। তবে ঘটনাস্থল থেকে পায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়ায় তাদের ঘটনাস্থলে পৌঁছাতে বিলম্ব হয়।

এদিকে, আগুন লাগার সাথে সাথে ঘর থেকে সবাই বের হতে পারলেও শারীরিক প্রতিবন্ধী কিশোর মাঈনুদ্দিন পারেনি। ফলে আগুনে পুড়ে ঘরের মধ্যেই তার মৃত্যু হয়। এছাড়া ঘরের সকল মালামাল পুড়ে যায়।

বরিশাল সদর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী জানান, ঘটনাস্থল সদর স্টেশন থেকে ২৪ কিলোমিটার দূরে। রাস্তাও সরু। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভাতে সক্ষম হয়। দুঃখের বিষয় হলো শারীরিক প্রতিবন্ধী ১২-১৩ বছরের কিশোর মাঈনুদ্দিন ঘর থেকে বের হতে পারেনি। তাই আগুনে পুড়েই তার মৃত্যু হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh