সাভারে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

সাভার প্রতিনিধি

প্রকাশ: ০৪ মে ২০২১, ০৭:০৮ পিএম

সাভারে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ। ছবি: সাভার প্রতিনিধি

সাভারে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ। ছবি: সাভার প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেড ও বিসমিল্লাহ কালার লিমিটেড নামের দুই কারখানার পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার (৪ মে) সকাল ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিল করেন তারা।

শ্রমিকরা জানায়, গত বছর আগের মালিক দুই মাসের বেতন বকেয়া রেখে চলে যান। সেই বকেয়া বেতন বর্তমান মালিকের দেয়ার কথা। বর্তমান মালিক আগের বকেয়া বেতন পরিশোধ না করে উল্টো আরো দুই মাসের বেতন বকেয়া রেখেছে। তারা ৪  মাসের বকেয়া বেতন না দিয়ে কারখানা থেকে শ্রমিক ছাঁটাই করছে। আমাদের কোনো পাওনাও দেয়নি কারখানা কর্তৃপক্ষ। বকেয়া বেতন বা আইনানুগ পাওনাদি চাইতে গেলে কারখানা কর্তৃপক্ষ স্থানীয় সন্ত্রাসীদের দিয়ে শ্রমিকদেরকে হুমকি প্রদান করে। কোনো উপায় না পেয়ে আমাদের বকেয়া বেতন ও আইনানুগ পাওনাদি পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল করছি।

এ বিষয়ে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা সভাপতি ফরিদুল ইসলাম বলেন, আশুলিয়ার মধ্য গাজিরচট রশিদ মার্কেট এলাকার বিসমিল্লাহ কালার লিমিটেড ও জামগড়া এলাকার আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেড নামের কারখানা দুটির কর্তৃপক্ষ বেআইনিভাবে শ্রমিকে চাকরীচ্যুত করেছে। যাদের বকেয়া বেতন-আইনানুগ কোনো ক্ষতিপূরণ দেননি। বকেয়া বেতন, ভাতা ও আইনানুগ ক্ষতিপূরণ দিতে মালিক, সরকার ও বিজিএমইসহ সবার প্রতি জোর দাবি জানাই। 


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh