বাংলাদেশের উপহারের ওষুধ ও চিকিৎসা সামগ্রী গেলো ভারতে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশ: ০৬ মে ২০২১, ০৪:১৫ পিএম

মহামারি মোকাবেলায় ভারতে রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

মহামারি মোকাবেলায় ভারতে রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ

শুভেচ্ছা উপহার হিসেবে কভিড-১৯ মহামারি মোকাবেলায় ভারতে জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ১০ হাজার রেমডেসিভির পাঠাচ্ছে বাংলাদেশ। 

বৃহস্পতিবার (৬ মে) বিকেলে বেনাপোল বন্দর দিয়ে এ ওষুধ পাঠানো হচ্ছে ভারতে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য নিশ্চিত করেন। 

ওষুধ রফতানির কাজে নিয়োজিত সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান রবি ইন্টারন্যাশনাল’র স্বত্বাধিকারী রবিউল ইসলাম ইসলাম জানান, বেনাপোল বন্দর দিয়ে আজ বিকেলে ৩৩৪ কার্টুন অর্থাৎ ১০ হাজার পিস রেমডেসিভির ভারতে যাচ্ছে। রেড ক্রিসেন্ট সোসাইটি ও কোলাকাতাস্থ বাংলাদেশি হাই কমিশনার ওপারে এ ওষুধ গ্রহণ করেন। বাংলাদেশে পক্ষে কাস্টমস এর ডেপুটি কমিশনার মোস্তাফিজুর রহমান ও বিজিবির পক্ষে ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা উপস্থিত ছিলেন।   

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, ভারতে করোনার পরিস্থিতি দ্রুত অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার সেদেশের মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠানোর প্রতিশ্রুতি দেয়। তবে এই ওষুধের মধ্যে প্রয়োজনীয় রেমডেসিভিরও রয়েছে। ভারতে এখন প্রচুর রেমডেসিভির সংকট। সে কারণে এই ওষুধ পাঠানো হচ্ছে।

ভারতে করোনা অবনতি হওয়ায় গত ৩০ এপ্রিল বাংলাদেশ সরকার জরুরি সহায়তার ঘোষণা দেয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh