ঈদের আগেই ঢাকা ফিরবেন জেমি ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২১, ০৫:২২ পিএম

অনুশীলনে জেমি ডে / ফাইল ছবি

অনুশীলনে জেমি ডে / ফাইল ছবি

এক মাসের বেশি সময় ছুটি কাটিয়ে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে ১০ মে ঢাকায় ফিরবেন। তার ফিরতি টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাংলাদেশ বিমানে লন্ডন থেকে জেমির সঙ্গে রওনা হবেন সহকারি কোচ স্টুয়ার্ট এবং গোলরক্ষক কোচ ক্লেভারলি। 

ঈদের আগে ১১ মে শেষ হচ্ছে প্রিমিয়ার লিগ। এরপর জাতীয় দলের জন্য বিরতি। ঈদের আগেই ক্যাম্প শুরু হওয়ার কথা জাতীয় দলের। ক্যাম্প শুরু হলেও ব্রিটিশ কোচরা কবে নাগাদ অনুশীলন করাতে পারবেন সেটা এখনো নিশ্চিত নয়। এই প্রসঙ্গে জেমি বলেন, ‘আমার দুই ডোজ সম্পন্ন। কয়দিন কোয়ারেন্টিন করতে হবে এই বিষয়ে বাফুফে কাজ করছে।’ 

১১ বা ১২ মে বিশ্বকাপ বাছাইয়ের জন্য জাতীয় দল ঘোষণা হবে। বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া কিংসলে এবার দলে ডাক পাচ্ছেন না নিশ্চিত। প্রবাসী ফুটবলার ওবায়েদ ও মাহাদী কিংসের হয়ে খেলেননি। ফলে তারাও বিবেচনায় আসার সম্ভাবনা কম। বিশ্বনাথ ঘোষ ইনজুরিতে থাকায় তারিক কাজী গত দুই ম্যাচ খেলেছেন। ঘোষের পরিবর্তে তারিককে আবার বিবেচনা করবেন কিনা জেমি সেটাই দেখার বিষয়। 

আগামী সপ্তাহে জাতীয় দল কমিটির সভা রয়েছে। জাতীয় দল কমিটির সভায় কাতারে কয়দিন আগে যাওয়া, অনুশীলন ম্যাচ, কিংসের ফুটবলার কিভাবে জাতীয় দলে অংশ নেবেন এই সব বিষয় নিয়ে আলোচনা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh