প্রসূতির পেটে গজ রেখে দেয়ার অভিযোগে ৫ চিকিৎসকের বিরুদ্ধে মামলা

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ: ০৬ মে ২০২১, ১০:১৩ পিএম

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গত ৩১ জানুয়ারি প্রসূতির পেটে গজ রেখে দেয়ার অভিযোগ এনে দায়িত্বরত পাঁচ চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেছে ভুক্তভোগীর পরিবার। 

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (টাঙ্গাইল সদর আমলী আদালতে) রোগীর বাবা এই মামলা দায়ের করেন। 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বাকি মিয়া জানান, আদালত মামলা গ্রহণ করে পুলিশ তদন্ত ব্যুরোকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন।

এদিকে বাদী এস,এম, মাহবুব হোসাইন বলেন, তার মেয়েকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিলে সেখানে সিজার অপারেশন করার সময় হাসপাতালের গাইনি বিভাগের দায়িত্বরত ডা. নিসফুন নাহারের তত্ত্বাবধানে ডা. অপু সাহা, ডা. আবেদা সুলতানা, ডা. ফজলুল হক ও ডা. জাকির তার মেয়ের পেটে গজ রেখে অপারেশন করে। এতে তার মেয়ে মৃত্যুশয্যায় রয়েছে। তাই তিনি অভিযুক্ত ডাক্তারদের বিরুদ্ধে কোর্টে মামলা করেছেন। দায়িত্বে অবহেলার জন্য সকল আসামিদের সঠিক তদন্ত ও বিচার চান তিনি।

অপর দিকে হাসপাতালের সহকারী পরিচালক ডা. খন্দকার সাদিকুর রহমান জানান, হাসপাতালের পক্ষ থেকে গঠিত তদন্তে রোগীর স্বজনদের অভিযোগের সত্যতা প্রমাণ পাওয়া গেছে। তবে ঘটনাটি অনিচ্ছাকৃত ও অনাকাঙ্ক্ষিত। আমরা সংশ্লিষ্ট কর্মকর্তাদের কৈফিয়ত দাবি  করবো এবং সঠিক ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করবো।  

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh