সারাদেশে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২১, ১১:০৮ পিএম

দেশের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস রয়েছে। বৃহস্পতিবার (৬ মে) রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, মাঝ রাতের দিকে ঢাকায় দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া রাতে বা সকালের দিকে দেশের প্রায় সব বিভাগেই ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের আভাস রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসের তথ্য বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়োহাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য তেমন কোনো পরিবর্তন নেই। তবে আগামী চার থেকে পাঁচ দিনের মাথায় বৃষ্টি বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাজশাহীতে ৬১ মিলিমিটার। এছাড়া ঢাকায় বৃষ্টি হয়েছে ২ মিলিমিটার।

সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫০ শতাংশ। আর বাতাসের দিক ও দিক ছিল পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৬ কিলোমিটার, কোথাও কোথাও যা দমকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ছিল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh