হাতিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৪:০৩ পিএম

নোয়াখালীর হাতিয়ায় জেলেদের ত্রাণ বিতরণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় জোবায়ের হোসেন (৪৩) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৬ জন।

শুক্রবার (৭ মে) চরচেঙ্গা বাজারে ত্রাণ বিতরণকালে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে চরচেঙ্গা বাজারে জেলেদের মাঝে ত্রাণ বিতরণ করছিলেন ইউপি চেয়ারম্যান নুর ইসলাম মালেশিয়া। বেলা সাড়ে ১১টার দিকে এ চাল বিতরণে অনিয়মের অভিযোগ তোলেন স্থানীয়রা। এ নিয়ে চেয়ারম্যানের লোকজনের সাথে জোবায়েরসহ কয়েকজনের কথা কাটাকাটি হয়। ঘটনার জেরে নূর ইসলাম মালেশিয়ার লোকজন বাজারে অর্তকিত হামলা চালিয়ে জোবায়ের হোসেন, মেহেদী জীবন ও ইরাক হোসেনসহ বেশ কয়েকজনকে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলে জোবায়ের নিহত হন। এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড গুলিও ছুঁড়ে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয় আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান অভিযোগ করে বলেন, সকালে চেয়ারম্যানের লোকজন বাজারে ত্রাণ বিতরণ করছিলেন। এ সময় আমার সমর্থক জোবায়ের ও ইরাক দোকানে বসা ছিল। কোনো প্রকার উসকানি ছাড়াই মালেশীয়ার লোকজন দোকানে প্রবেশ করে জোবায়ের, তার ছেলে জীবন ও আমার কর্মী ইরাককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলে মারা যান জোবায়ের, আশংকাজনক অবস্থায় ইরাককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত চেয়ারম্যান নুর ইসলাম মালেশিয়ার মোবাইলে একাধিকবার যোগােযাগের  চেষ্টা করলেও তিনি রিসিভ করেননি। 

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, প্রতিপক্ষের সন্ত্রাসীদের হামলায় কাউন্সিলর প্রার্থী জোবায়ের নিহত হয়েছেন। ঘটনায় মামলা দায়ের করা হবে। অস্ত্রধারীদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে।


প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh