দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশির রহস্যজনক মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৮ মে ২০২১, ০৩:১৯ পিএম

আরমান মিয়া

আরমান মিয়া

দক্ষিণ আফ্রিকায় আরমান মিয়ার (২৮) নামে এক বাংলাদেশির মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। তার মৃত্যুকে প্রেমের সম্পর্ক নিয়ে পরিবারের সাথে মনোমালিন্য বলে প্রচার করা হয়েছে। তবে আরমানের পরিবার তা প্রত্যাখান করেছে।

আরমান হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার গোয়ালনগর ইউনিয়নের সোহরাব মিয়ার ছেলে। তিনি দেশটির জোহানেসবার্গের আলবার্টনে বাংলাদেশি মালিকানাধীন এক দোকানে চাকরি করতের।

গত বৃহস্পতিবার (৬ মে) বাথরুমে গলায় ফাঁস দেয়া পা ফ্লোরের সাথে লাগানো অবস্থায় আরমানকে পাওয়া যায়। পুলিশ এসে আরমানের মৃতদের উদ্ধার করে থানায় নিয়ে অপমৃত্যু হিসেবে মামলা দায়ের করে।

ঘটনা সূত্রে প্রবাসীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, আরমান মিয়ার সাথে তার এলাকার একটি মেয়ের প্রেম সম্পর্ক চলে আসছিল। মেয়ের বয়স বেশি হওয়ায় পরিবার এই সম্পর্ক মেনে নেয়নি। তা নিয়ে পরিবারের সাথে ঝামেলা সৃষ্টি হয়। হতাশা থেকে আরমান মিয়া আত্মহত্যা করতে পারেন বলে ধারণা তাদের।

আরমানের বাবা সোহরাব মিয়ার (৭০) সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, তার ১০ ছেলে-মেয়ের মধ্যে আরমান মিয়া সবার ছোট। সে ২০১৯ দক্ষিণ আফ্রিকায় যায়। দক্ষিণ আফ্রিকায় কেন কিভাবে মারা গেল সেটা তো দেশে থেকে কিছুই বুঝতে পারছি না।

কোনো মেয়ে সাথে প্রেমের সম্পর্ক নিয়ে তিনি বলেন, আমার এক নাতির মাধ্যমে জানতে পারি আরমান একটা মেয়ে সাথে অনেক সময় ধরে ফোনে কথা বলতো। তবে এসব নিয়ে আমাদের সাথে কোনো কথা হয়নি।

কমিউনিটির পক্ষ থেকে জানানো হয়েছে, আরমান মিয়ার পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু বর্তমানে ঢাকা-জোহানেসবার্গ বিমান চলাচল বন্ধ থাকায় লাশ দেশে পাঠানো সম্ভব না হওয়ায় তাকে দক্ষিণ আফ্রিকায় দাফন করার প্রস্তুতি নেয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh