অভিনয়ে ফিরছেন দেবশ্রী

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৯ মে ২০২১, ১১:০৪ এএম

দেবশ্রী রায়

দেবশ্রী রায়

রাজনীতি অভিনয় থেকে দূরে সরিয়ে রেখেছিল দেবশ্রীকে। একটি দুটি না, প্রায় দশ বছর তিনি পর্দার বাইরে রয়েছেন; কিন্তু আবারও তিনি আলোচনায় এসেছেন কলকাতার রসগোল্লা বলে খ্যাত দেবশ্রী রায়। সম্প্রতি একটি সাক্ষাৎকারে দেবশ্রী রায় জানিয়েছেন অভিনয়ে ফেরার কথা। 

তিনি জানান, অনেক হয়েছে তার রাজনীতি, এবার ফিরতে চান পুরনো বন্ধু ক্যামেরার সামনে। নিজের ইচ্ছাতেই অভিনয় ছেড়ে ভিন্ন ধারার কাজে যুক্ত হয়েছিলাম। তবে এখন মনে হচ্ছে সিদ্ধান্তটা সঠিক নেওয়া হয়নি। 

তিনি আরো বলেন, ‘কারণ রাজনীতিটা আমার জন্য নয়। ক্যামেরা আমার বন্ধু। তাই অভিনয়টাই আমার জন্য একেবারে উপযুক্ত ক্ষেত্র’।

এত বছর পর আবার অভিনয়ে ফিরছেন অভিনেত্রী, সেই প্রসঙ্গে তার স্পষ্ট উত্তর, ‘ক্যামেরা আমার বন্ধু, তাই সে আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না। সাঁতার, সাইক্লিং একবার কেউ শিখলে যেমন তা আর ভোলে না, অভিনয়টাও ঠিক তেমনই’।

স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনা সংস্থা ব্লুজ এন্টারপ্রাইজের অধীনে একটি ধারাবাহিকে অভিনয় করতে চলেছেন দেবশ্রী। এই ধারাবাহিকটি বেছে নেওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, ‘যেকোনো ধারাবাহিক বা ছবির মূল রসদ হলো তার চিত্রনাট্য। এই ধারাবাহিকের চিত্রনাট্য আমার খুব পছন্দ হয়েছিল। তথাকথিত চলতি ধারাবাহিকের থেকে একেবারেই ভিন্ন স্বাদের গল্প। আর সব থেকে বড় কথা এই ধারাবাহিকে আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব আছে। তাই সব মিলিয়েই রাজি হওয়া’। 

যদিও ধারাবাহিকের শুটিং এখনো শুরু হয়নি। স্নেহাশিস জানিয়েছেন, মে মাসের শেষ থেকে শুরু হবে শুটিং এবং জুন থেকে হবে সম্প্রচার।

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় প্রায় ১০০ টিরও বেশি সিনেমা উপহার দিয়েছেন বাংলা চলচ্চিত্র জগৎকে। ঋতুপর্ণ ঘোষের বিখ্যাত সিনেমা ‘উনিশে এপ্রিল’ ছবিটির জন্য তিনি পেয়েছিলেন জাতীয় পুরস্কার। একাধিক হিন্দি সিনেমাও করেছেন তিনি। এছাড়া তামিল, মালায়লাম ও উড়িয়া ভাষার ছবিতেও কাজ করেছেন। অভিনয়ের পাশাপাশি দেবশ্রী রায় একজন অসাধারণ দক্ষ নৃত্যশিল্পীও বটে।

২০১১ সালে জাতীয় পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রী তৃণমূল দলের প্রার্থী হয়ে রাজনীতিতে প্রবেশ করেছেন। তারপর থেকেই তিনি রায়দিঘি বিধানসভার বিধায়ক ছিলেন।

অভিনয়, রাজনীতির পাশাপাশি দেবশ্রী রায় একজন পশুপ্রেমী। তিনি নিজের একটি ফাউন্ডেশন চালান, যারা রাস্তার কুকুর ও অন্য পশুদের অসুখে চিকিৎসা প্রদান করে। মাঝে ‘দিদি নং ১’ রিয়েলিটি শোয়ে সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছিল দেবশ্রীকে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh