করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৪:৪৭ পিএম | আপডেট: ০৯ মে ২০২১, ০৫:১৩ পিএম

রোগী নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্বজনরা। ছবি: স্টার মেইল

রোগী নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্বজনরা। ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৮৬ জন। গতকাল শনিবার ৪৫ জনের মৃত্যু এবং ১ হাজার ২৮৫ জন শনাক্ত হওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (৯ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, নতুন মৃতদের নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৯৩৪ জন হয়েছে। এছাড়া মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৭৩ হাজার ৫১৩ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১০ হাজার ১৬২ জন।

২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭৭৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯১৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ১৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ৩০ হাজার ৮৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।

গত একদিনে মৃত ৫৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রামে ২১, রাজশাহীতে ৩, খুলনায় ৪, বরিশালে ২, সিলেটে ১, রংপুরে ২ এবং ময়মনসিংহে ১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৮ জন পুরুষ এবং ১৮ জন নারী। এর মধ্যে বাড়িতে ৫ জন এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৯৩৪ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬৫৩ জন এবং নারী ৩ হাজার ২৮১ জন।

গত একদিনে মারা যাওয়াদের মধ্যে ৩০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh