শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটারদের করোনার ফল নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৮:৫৫ পিএম

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলনে ক্রিকেটাররা

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলনে ক্রিকেটাররা

শ্রীলঙ্কা থেকে ফেরা ক্রিকেটারদের সবার করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে। একই সাথে নেগেটিভ এসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলে ফেরা মুস্তাফিজুর রহমানের করোনা টেস্টের ফলও। সাকিব আল হাসানের তৃতীয় টেস্টেও নেগেটিভ এসেছে।

রবিবার (৯ মে) ক্রিকেটারদের করোনা নেগেটিভ হওয়ার তথ্যটি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী।

টেস্ট দলের সদস্যদের নেগেটিভ আসায় শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে আর বাধা নেই তাদের। 

রবিবার অনুশীলনে যোগ দেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মেহেদী মিরাজসহ টেস্ট দলের সদস্যরা। তামিম ইকবাল ও পেইসার শরীফুল ইসলাম এখনো যোগ দেননি ক্যাম্পে।

দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনের থাকার নিয়ম থাকলেও, স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিশেষ অনুমতি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যার কারণে ক্রিকেটাররা ফিরতে পেরেছেন অনুশীলনে।

ভারত থেকে ফেরা দুই ক্রিকেটার সাকিব ও মুস্তাফিজের অনুশীলনে ফেরার বিষয়টি এখনও নিশ্চিত নয়। আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় বৃহস্পতিবার চার্টার্ড ফ্লাইটে করে বাংলাদেশে ফেরেন সাকিব ও মুস্তাফিজ।

দেশে ফেরার পর সরকারি নীতিমালা অনুযায়ী ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হচ্ছে দুজনকে। সাকিব কোয়ারেন্টিন করছেন রাজধানীর ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে।

সেখানেই সরকারি নির্দেশনা অনুযায়ী বিসিবির ব্যবস্থাপনায় শুক্রবার করোনা পরীক্ষা করা হয় সাকিবের। সেই পরীক্ষায় সাকিবের নেগেটিভ ফলের কথা নিশ্চিত করেন মনজুর হোসেন চৌধুরী। মোট তিনটি পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বিশ্বসেরা অলরাউন্ডারের।

পরীক্ষা করা হয় মোস্তাফিজ ও তার স্ত্রীরও। দুজনেরই নেগেটিভ এসেছে বলে জানিয়েছে বিসিবি।

সাকিব ও মুস্তাফিজকে ১৪ দিন কোয়ারেন্টিন করতে হলে ২১ মে এর আগে অনুশীলনে যোগ দেয়া হচ্ছে না তাদের। অথচ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২৩ মে।

এই জটিলতার সমাধান করতে সরকারের সঙ্গে আলোচনা করছেন বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘একটা ইভেন্টে যারা অংশ নেয় তাদের আর সাধারণ জনগণের প্রোটোকল এক হওয়ার কথা না। এখানে আমাদের একটা জটিলতা হচ্ছে। আশা করি খুব শিগগিরই আমরা সেটা সমাধান করতে পারব।’

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ২ মে অনুশীলন ক্যাপ শুরু করে বিসিবি। মাহমুদুল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস সহ তাতে যোগ দেন শ্রীলঙ্কার টেস্ট সিরিজের বাইরে থাকা ক্রিকেটাররা।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh