রাঙ্গামাটিতে হরিণ শাবক উদ্ধার

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশ: ১০ মে ২০২১, ০৮:২০ পিএম

জুরাছড়ির দুর্গম এলাকা থেকে উদ্ধারকৃত হরিণ শাবক।

জুরাছড়ির দুর্গম এলাকা থেকে উদ্ধারকৃত হরিণ শাবক।

রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা থেকে একটি সম্বার হরিণের শাবক উদ্ধার করেছে বন বিভাগ। সোমবার (১০ মে) সকালে জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ চাকমা বন বিভাগের কাছে হরিণ শাবকটি হস্তান্তর করেছেন।

জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ খবর পেয়ে সুবলং সহকারী বন সংরক্ষক গঙ্গাপ্রসাদ চাকমা ও তোহিদুল রহমান লিটনের মাধ্যমে হরিণ শাবকটি উদ্ধার করেন। সোমবার জুরাছড়ির লুলাংছড়ি কিয়াং পাড়ায় শাবকটি হস্তান্তর করার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা এবং ইউপি সদস্য ও কারবারি কিরণ কুমার চাকমাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। পরে বন বিভাগের কর্মীরা হরিণ শাবকটি উদ্ধার করে রাঙ্গামাটি নিয়ে আসেন। হরিণ শাবকটি সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু সাফারি পার্কে নেয়ার কথা জানিয়েছে বন বিভাগ।  

পার্বত্য চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ জানান, জুরাছড়ির দুর্গম এলাকা থেকে হরিণ শাবকটি উদ্ধার করা হয়েছে। সম্বার হরিণের শাবকটিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রেরণ করা হবে।

জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ চাকমা জানান, সোমবার সকালে বন কর্মকর্তা জুরাছড়িতে হরিণ শাবক পাওয়ার কথা জেনে আমাকে মুঠোফোনে জানান। তিনি বন বিভাগের লোক পাঠানোর পর তাদের হাতে হরিণটি শাবকটি হস্তান্তর করে দিয়েছি।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh