শাল্লার হামলার ঘটনায় আ.লীগ নেতাসহ গ্রেফতার ২

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১১ মে ২০২১, ১০:৪৮ এএম

শাল্লার হামলার ঘটনায় আ.লীগ নেতাসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি : সুনামগঞ্জ প্রতিনিধি

শাল্লার হামলার ঘটনায় আ.লীগ নেতাসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ছবি : সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকদের হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় ভিডিও ফুটেজ দেখে আওয়ামী লীগ নেতাসহ দুইজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তারকৃতরা হলেন- দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের ধনপুর গ্রামের আব্দুল রশিদের ছেলে হান্নান মিয়া (৫০) ও পার্শ্ববর্তী চন্ডিপুর গ্রামের সোয়েব মিয়ার ছেলে রফিকুল ইসলাম (২২)।

গ্রেপ্তারকৃত হান্নান মিয়া দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

গতকাল সোমবার (১০ মে) বিকেলে জেলা ডিবি পুলিশের একটি দল তাদের নিজ গ্রাম থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করে।

এ মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াসহ মোট ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যে নয়জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সুনামগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জানান, নোয়াগাঁও গ্রামের ঘটনার ভিডিও ফুটেজ দেখে দুইজনকে শনাক্ত করে বিকেলে তাদেরকে নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আজ মঙ্গলবার (১১ মে) তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

উল্লেখ্য, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামের বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর চালায়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মামনুল হককে ‘কটাক্ষ’ করে দেয়া স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়ার উস্কানিতে ওই তাণ্ডব চালানো হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh