ঈদের দিন বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০২:৪০ পিএম

এবার ঈদের সময়টা বৃষ্টির মধ্য দিয়েই যেতে পারে। ফাইল ছবি

এবার ঈদের সময়টা বৃষ্টির মধ্য দিয়েই যেতে পারে। ফাইল ছবি

টানা কয়েকদিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। এর ফলে এবার ঈদের সময়টা বৃষ্টির মধ্য দিয়েই যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এছাড়া বৃষ্টিতে চলতি সপ্তাহের শেষ দিকে দেশের হাওরাঞ্চলে বন্যার আশঙ্কাও রয়েছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ মঙ্গলবার (১১ মে) দিনভরই সারাদেশে থেমে থেমে বৃষ্টি হবে। ভোররাতে রাজধানীতে এক পশলা বৃষ্টি হয়েছে। সকাল পৌনে ১০টার দিকে আরেক পশলা বৃষ্টি হয়েছে। সাথে ছিল দমকা হাওয়াও। 

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, ভোররাতে রাজধানীতে যে বৃষ্টি হয়েছে তা এই বছরের ঢাকার সর্বোচ্চ বৃষ্টি, ২৪ মিলিমিটার। আজ সারাদিন থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে।

লঘুচাপের বধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া, সারাদেশে দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা থাকবে অপরিবর্তিত। আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

শাহিনুল ইসলাম আরো বলেন, আগামী বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি হবে। তাই বলা যায়, এবারের ঈদটা বৃষ্টিপাতের মধ্য দিয়ে যাবে।

গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে- ময়মনসিংহে ৭৫ মিলিমিটার, দিনাজপুরে ৬৬ মিলিমিটার, বদলগাছী ৬৩ মিলিমিটার, বগুড়ায় ৩৯ মিলিমিটার।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ডিমলায় ১৯ ডিগ্রি সেলসিয়াস।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh