বেসরকারিতে করোনা পরীক্ষার ফি কমলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০৬:১৯ পিএম

কোভিড-১৯ পরীক্ষার নমুনা দিচ্ছেন এক নারী।

কোভিড-১৯ পরীক্ষার নমুনা দিচ্ছেন এক নারী।

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি কমিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার (১১ মে) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এতোদিন পর্যন্ত বেসরকারি হাসপাতালে সাধারণ জনগণের জন্য সাড়ে তিন হাজার টাকায় করোনার টেস্ট হতো। সেটি কমিয়ে তিন হাজার টাকা করা হয়েছে। একইভাবে বিদেশগামী যাত্রীদের জন্য তিন হাজার থেকে কমিয়ে আড়াই হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া বাসা থেকে পরীক্ষার ফি সাড়ে চার হাজার টাকা থেকে কমিয়ে সাড়ে তিন হাজার টাকা করা হয়েছে।

এছাড়া সরকারি পর্যায়ে পরীক্ষা করাতে গেলে আগের মতোই ১০০ টাকা লাগবে।

ডা. নাসিমা সুলতানা বলেন, ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মানুষ গ্রামে ঈদ করতে যাচ্ছেন। বার বার সচেতন করে তুলতে স্বাস্থ্য অধিদফতর ও গণমাধ্যমে অব্যাহত প্রচেষ্টা চালালেও মানুষ কর্ণপাত করছে না। 

বাড়ি থেকে ফিরে এসে কিংবা বাড়িতে কোনো উপসর্গ দেখা দিলে বেশি বেশি করোনার টেস্ট করার পরামর্শ দেন তিনি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘রাজধানীসহ সারাদেশে এখন সরকারি ও বেসরকারি পর্যায়ে সাড়ে চার শতাধিক বিভিন্ন ধরনের ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ আছে। সরকারি ল্যাবে নামমাত্র মূল্যে নমুনা পরীক্ষা করা হচ্ছে। বেসরকারি পর্যায়েও খরচ কমানো হয়েছে। সুতরাং অবহেলা না করে বাড়ি থেকে ফিরে বেশি বেশি করোনা টেস্ট করান।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh