ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৪২০৫ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১২ মে ২০২১, ১২:১৪ পিএম

ভারতে করোনায় আবার মৃত্যুর রেকর্ড। ছবি : রয়টার্স

ভারতে করোনায় আবার মৃত্যুর রেকর্ড। ছবি : রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড ৪ হাজার ২০৫ জনের মৃত্যু হয়েছে। যা একদিনের মৃত্যু নিরিখে সর্বোচ্চ। এর আগে গত ৮ মে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ১৮৭ জনের। তারপর কয়েক দিন মৃত্যুর সংখ্যা কিছুটা কম ছিল। 

যদিও দৈনিক সংক্রমণ পর পর দুইদিন সাড়ে ৩ লাখের নিচেই আছে। গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন আক্রান্ত হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আজ বুধবার (১২ মে) পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লাখ ৪০ হাজার ৯৩৮ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ১৯৭ জনের। 

দেশটিতে কোভিড সংক্রমণের হার বাড়লেও গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ১৭.৫৬ শতাংশ। এখনো পর্যন্ত ভারতে মোট সংক্রমণের হার ৭.৫৯ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৫ হাজার ৩৩৮ জন। এখন পর্যন্ত মোট ১ কোটি ৯৩ লাখ ৮২ হাজার ৬৪২ জন সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমেছে। এই মুহূর্তে দেশটিতে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৪ হাজার ৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৯ লাখ ৮৩ হাজার ৮০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ কোটি ৭৫ লাখ ৮৩ হাজার ৯৯১ জনের। 

বিশ্বে বর্তমানে করোনার সংক্রমণের কেন্দ্র ভারত। ভারতে সংক্রমণের ‘বিস্ফোরণের’ জন্য করোনার ভারতীয় ধরনকে অনেকাংশে দায়ী করা হচ্ছে। এছাড়া সংক্রমণ বৃদ্ধির মধ্যেও নির্বাচন অনুষ্ঠান, ধর্মীয় উৎসব ও খেলাধুলার আয়োজনকে দায়ী করা হচ্ছে।

ভারতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। তারপর রয়েছে কর্ণাটক, কেরালা, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গ। ছত্তিশগড়, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশ ও হরিয়ানার পরিস্থিতিও উদ্বেগজনক।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh