ফিলিস্তিনে হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন তথ্য মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২১, ০১:৪৫ পিএম | আপডেট: ১৪ মে ২০২১, ০১:৪৭ পিএম

ঈদের নামাজ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন ড. হাসান মাহমুদ

ঈদের নামাজ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন ড. হাসান মাহমুদ

ফিলিস্তিনে হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। শুক্রবার (১৪ মে) বায়তুল মুকাররমে ঈদের নামাজ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ‘ফিলিস্তিনে মুসলমানদের ওপর হামলার তীব্র প্রতিবাদ করছি। আল্লাহর কাছে প্রার্থনা করি ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠিত হোক। সেখানে যে অমানবিক অন্যায় অবিচার চলছে তা বন্ধ হোক।’

উল্লেখ্য, গত এক সপ্তাহের বেশি সময় ধরে ইসরায়েলের সামরিক বাহিনী ও শেখ জাররাহ এলাকায় অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিদের সঙ্গে ফিলিস্তিনিদের উত্তেজনা চলছিল। গত সোমবার ভোররাত থেকে আল আকসা মসজিদে ঢুকে নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর তাণ্ডব চালায় ইসরায়েলি সামরিক বাহিনী। এতে বহু ফিলিস্তিনি আহত হয়। এ সময় ফিলিস্তিনিদের ওপর রাবার বুলেট, টিয়ার গ্যাস, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে ইসরায়েলি পুলিশ ও সেনারা।

পবিত্র রমজানের জুমাতুল বিদা ও পবিত্র রাত শবে কদরেও আল আকসায় তাণ্ডব চালায় ইসরায়েলি বাহিনী। নিরস্ত্র ফিলিস্তিনিরা এর প্রতিবাদ করে আসছেন। এর মধ্যেই গত সোমবার প্রতিশোধ হিসেবে হামাস ইসরায়েলের দিকে রকেট হামলা চালায়। তারপর থেকে অব্যাহত বিমান হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। হামলায় এ পর্যন্ত ১০৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৮ জন শিশু ও ১১ জন নারী।



সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh