ঈদের পর প্রথম কার্যদিবসে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২১, ১১:৪২ এএম

ঈদের আগের ঊর্ধ্বমুখীভাব ঈদের পরেও দেখা যাচ্ছে দেশের শেয়ারবাজার। ঈদের আগে টানা ছয় কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকা শেয়ারবাজারে ঈদের পরের প্রথম কার্যদিবস রবিবারও লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে। সেই সাথে লেনদেনে বেশ ভালো গতি দেখা যাচ্ছে।

দিনের শুরুতেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচকের উত্থান হয়েছে। পাশাপাশি ডিএসইতে প্রায় ২০০ কোটি টাকার লেনদেন হয়ে গেছে।

এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় প্রায় সবকটি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মধ্য দিয়ে। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট বেড়ে যায়।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৮৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮৩টির। আর ৬১টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৩৭ কোটি ৯৬ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭১ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৬ কোটি ১০ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ১৩২ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৮৪টির, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh