ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব: হেফাজতের আরো ৭ কর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ১৬ মে ২০২১, ০১:৩৬ পিএম

তাণ্ডবের ঘটনায় গ্রেফতার হেফাজতকর্মী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

তাণ্ডবের ঘটনায় গ্রেফতার হেফাজতকর্মী। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ চলাকালে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় হেফাজতের আরো ৭ কর্মী সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ। 

গত ২৪ ঘণ্টায় পুলিশ বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

পুলিশ জানায়, সহিংস ঘটনাসমুহের প্রাপ্ত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হয়। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি ও সরাইল থানায়  ২টি ও রেলওয়ে থানায় একটিসহ মোট ৫৬টি মামলা হয়েছে। 

এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এ সকল মামলায় এখন পর্যন্ত নতুন সাতজনসহ ৪৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে। 

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পুলিশ সুপারের কার্যালয়, খাঁটিহাতা হাইওয়ে থানা, জেলা পরিষদ কার্যালয়, জেলা পরিষদ ডাকবাংলো, পৌরসভা কার্যালয়, পৌরমিলনায়তন, সদর উপজেলা ভূমি অফিস ও আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh