সরকারি চাল আত্মসাৎ করে ইউ‌পি চেয়ারম্যান গ্রেফতার

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৪:২৪ পিএম

সরকারি চাল আত্মসাৎ করায় পটুয়াখালীর ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে সদর থানা পু‌লিশ।

রবিবার (১৬ মে) দুপুর পৌনে ২টার দিকে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। 

মামলা সূত্রে জানা গেছে, জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জীবনযাত্রা নির্বাহের জন্য মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ভিজিএফফের (এপ্রিল-মে) দুই মাসের খাদ্যশস্য বরাদ্দ করে সরকার। ছোট‌বিঘাই ইউ‌নিয়নের ৪৫০ জন জেলের জন্য ৮০ কেজি করে ৩৬ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। ১২ মে খাদ্য গুদাম থেকে ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন ওই চাল উত্তোলন করেন। 

১৩ মে দুপুরে ছোট‌বিঘাই ইউ‌নিয়নের ভুতুমিয়া লঞ্চঘাটে চেয়ারম্যান, ইউপি সদস্যদের উপস্থিতি চালের বস্তা গণনা করা হয়। চেয়ারম্যান ৭২০ বস্তার মধ্যে ১৫ বস্তা চাল খাদ্য গুদামে রেখে আসেন। ট্যাগ অফিসার আসার আগে ৫ বস্তা চাল বিতরণ করেন। ১৩ মে চাল বিতরণস্থলে যান সদর উপজেলা মৎস্য অফিসার। তিনি সেখানে গিয়ে সঠিক পরিমাণ চাল পাননি। 

পরে এ ঘটনায় পটুয়াখালী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মু. মাহ্ফুজুর রহমান বাদী হয়ে সরকারি চাল আত্মসাৎ করায় ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে আসামি করে ১৯ নং মামলা দায়ের করেন। 

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোরশেদ বলেন, দুপুর ১টা ৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করে তাকে আদালতে পাঠানো হয়েছে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh