সাতক্ষীরায় ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবী গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ১৬ মে ২০২১, ০৭:১০ পিএম | আপডেট: ১৬ মে ২০২১, ০৭:১৫ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হয়েছেন সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এম শাহ আলম। রবিবার (১৬ মে) দুপুর আড়াইটার দিকে তাকে সাতক্ষীরা শহরের পলাশপোল সবুজবাগের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। 

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক বিশ্বজিৎ কুমার জানান, ২০২০ সালের ৬ অক্টোবর সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির তৎকালিন সভাপতি অ্যাডভোকেট এ শাহ আলম জজ আদালতে তার নিজ চেম্বারে শিক্ষানবিশ আইনজীবী অ্যাডভোকেট লিয়াকত আলীর গলায় ‘আমি আইনজীবী নই, আমি টাউট’ এমন একটি লেখা ঝুলিয়ে মোবাইলে ছবি তুলে তা ফেসবুকে ছেড়ে দেন। পরবর্তীতে চারজন আইনজীবী ওই লেখা শেয়ার করেন। 

এ ঘটনায় ভীত সন্ত্রস্ত হয়ে পড়া ও সম্মানহানির অভিযোগে গত ১২ মে ডিজিটাল নিরাপত্তা আইনে অ্যাডভোকেট শাহ আলম, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম (৫), অ্যাডভোকেট তারিক ইকবাল তপু, অ্যাডভোকেট শাহেদুজ্জামান শাহেদ, অ্যাডভোকেট ফুয়াদ হাবিব টিটোর নামে মামলা করেন শিক্ষানবিশ আইনজীবী লিয়াকত হোসেন। এ মামলায় রবিবার দুপুর আড়াইটার দিকে তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ২৬ এপ্রিল জেলা ও দায়রা জজ আদালতে ধর্ষণ মামলার এক আসামির জামিন শুনানিকালে জামিনের বিরোধিতা করায় পিপি সম্পর্কে কটূক্তি করায় ২৮ এপ্রিল অ্যাডভোকেট এম শাহ আরমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh