আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় সংষর্ষে নিহত ২

নরসিংদী প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২১, ০১:৪৬ পিএম

নরসিংদীর রায়পুরার চরাঞ্চলে আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংর্ঘষে দুইজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৫০ জন। আহতদের রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

গতকাল সোমবার (১৭ মে) রাতে রায়পুরার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- কাচিকান্দি গ্রামের হবি মিয়ার ছেলে ইয়াছিন মিয়া (১৩) ও আশরাফ উদ্দিনের ছেলে শহিদ মিয়া (২৮)। 

বিষয়টি নিশ্চিত করেছেন রায়পুরা থানার এসআই দেব দুলাল।

পুলিশ ও গ্রামবাসী জানায়, আধিপত্য বিস্তার নিয়ে পাড়াতলী ইউপি সদস্য শাহ আলমের সঙ্গে সাবেক সদস্য ফজলুল হকের ছেলে শাহ আলমের দীঘদিন ধরে বিরোধ চলছে। এর জের ধরে সোমবার রাতে দুইপক্ষের সমর্থকেরা টেঁটা, বল্লম ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় কয়েকজন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন। এর মধ্যে ইয়াসিন নামে এক কিশোর গুলিবিদ্ধ হয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এদিকে রাতভর থেমে থেমে সংঘর্ষ চললেও আজ মঙ্গলবার সকালে (১৮ মে ) সকালে আবারো দুই গ্রুপের সমর্থকদের মধ্যে টেঁটা, বল্লম নিয়ে সংর্ঘষ বাধে। এতে টেঁটাবিদ্ধ হয়ে শহিদ মিয়া নামে আরেকজনের মৃত্যু হয়। এ সময় আহত হয় আরো বেশ কয়েকজন।

পাহাড়তলী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, তাদের এই দীর্ঘদিনের বিরোধের কারণে এলাকায় একের পর এক সংঘর্ষের ঘটনা ঘটছে। আর এতে করে তাজা প্রাণ যাচ্ছে। বিরোধ মীমাংসার অনেকবার চেষ্টা করেও সমাধান করা সম্ভব হয়নি। 

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ রাসেল শেখ জানান, সংঘর্ষের খবর পাওয়ার পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উদ্বুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh