সাংবাদিক নির্যাতন ও মামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২১, ০২:১৯ পিএম

সাংবাদিক নির্যাতন ও মামলার প্রতিবাদে বিক্ষোভ। ছবি: বরিশাল প্রতিনিধি

সাংবাদিক নির্যাতন ও মামলার প্রতিবাদে বিক্ষোভ। ছবি: বরিশাল প্রতিনিধি

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানী, নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিকরা।

মঙ্গলবার (১৮ মে) সকালে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি নজরুল বিশ্বাস।

এ সময় আরো বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, বর্তমান সাধারণ সম্পাদক মিথুন সাহা, কবি ও সাংবাদিক হেনরী স্বপন প্রমুখ।

এ সময় বক্তারা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানী, নির্যাতন এবং মিথ্যা অভিযোগে মামলা দিয়ে গ্রেফতার করে জেলে পাঠানোর প্রতিবাদ জানান। পাশাপাশি এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে আসল দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

প্রতিবাদ সমাবেশ শেষে সাংবাদিক নেতৃবৃন্দের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি টাউন হলের সামনে থেকে শুরু হয়ে সদর রোডসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh