ধরলার তীর যেন মিনি কক্সবাজার

ফয়সাল শামী

প্রকাশ: ২১ মে ২০২১, ১০:০৪ এএম

বেড়িবাঁধ যেন কুড়িগ্রামের মানুষের জন্য মিনি কক্সবাজার

বেড়িবাঁধ যেন কুড়িগ্রামের মানুষের জন্য মিনি কক্সবাজার

পাশেই প্রস্তাবিত শেখ রাসেল শিশুপার্ক। কোল ঘেঁষেই ধরলা নদী। শিশুপার্কের স্থানটি ঘিরে দেওয়া বেড়িবাঁধ যেন কুড়িগ্রামের মানুষের জন্য মিনি কক্সবাজার। 

কুড়িগ্রামে বিনোদনের জন্য তেমন খোলামেলা জায়গা না থাকায় ধরলা পাড়কেই বিনোদন ও আড্ডার কেন্দ্র হিসেবে বেছে নেন ভ্রমণপিপাসুরা। এ যেন এক সমুদ্রসৈকত। তাই ঈদের আনন্দে প্রকৃতির এমন আয়োজন উপভোগ করতে কুড়িগ্রামের ধরলা নদীর তীরে প্রতিদিন ছুটছেন হাজারও মানুষ। ঈদ উদযাপনে বিনোদনপ্রেমীদের কাছে অন্যতম স্পটে পরিণত হয়ে উঠেছে স্থানটি।

সরেজমিনে দেখা যায়, ধরলার তীরের কয়েক কিলোমিটারজুড়ে মানুষ আর মানুষ। কেউ এসেছেন পরিবার নিয়ে, আবার কেউ বন্ধুদের সঙ্গে দল বেঁধে। কেউ সেলফি আবার কেউ গা ভাসাচ্ছেন ধরলার জলরাশিতে। নৌকাযোগে গান বাজিয়ে তীর ঘেঁষে এদিক-সেদিক ছুটছে কিশোর-যুবকরা। সবাই ঈদ আনন্দে উৎফুল্ল। 

নদী তীরের নয়নাভিরাম পরিবেশ আর মানুষের মিলনমেলায় যেন আরেকটি মিনি কক্সবাজারে রূপ নিয়েছে কুড়িগ্রামের ধরলার তীর। তবে করোনাকালের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ঘুরতে আসা দর্শণার্থীদের মাঝে চরম উদাসীনতা দেখা গেছে।

ঘুরতে আসা সিন্ধা বলেন, এখানে এত বাতাস- মন জুড়ে যাচ্ছে। কক্সবাজার সমুদ্রসৈকতের মতো বাতাস। বন্ধুর সঙ্গে এসেছি ভালো লাগছে। জাহাঙ্গীর আলম বলেন, করোনা-লকডাউন কোথাও তো যাওয়ার জায়গা নেই। এ জায়গাটি অপূর্ব। গত কয়েক বছর ধরে এখানে মানুষ আসতে শুরু করেছে। বন্ধুরা সবাই মিলে গোসল করলাম।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh