টানা ১৮ মিনিট দুঃসাহসিক ফটোশুট জোলির

বিনোদন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০২১, ০৪:৫১ পিএম | আপডেট: ২১ মে ২০২১, ০৫:২১ পিএম

 ফটোশুটে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

ফটোশুটে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

টানা ১৮ মিনিট এক দুঃসাহিসক ফটোশুটে অংশ নিয়ে লক্ষ পুরুষ হৃদয়ে ঝড় তুললেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। ফটোশুটে গায়ে মৌমাছি জড়িয়ে পোজ দিয়েছেন তিনি। বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবস উপলক্ষে সচেতনতা তৈরির জন্য জোলির এ আয়োজন। 

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে জোলির ফটোশুটের একটি ক্লিপ প্রকাশ করে ফটোগ্রাফার ড্যান উইন্টারস। তিনি জানিয়েছেন, ২০২৫ সালের মধ্যে ২৫০০ মৌচাক ও ১২৫ মিলিয়ন মৌমাছি সংরক্ষণের উদ্যোগ নিয়ে কাজ করছেন অ্যাঞ্জেলিনা জোলি। এজন্য ৫০ জন নারীকে মৌমাছি সংরক্ষণ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। ন্যাশনাল জিওগ্রাফির সঙ্গে যৌথভাবে মৌমাছি শরীরে নিয়ে এই ছবি তোলার পরিকল্পনা করেন জোলি।

কীভাবে এই মৌমাছির কামড় থেকে নিজেকে রক্ষা করে ফটোশুট সারলেন জোলি? সেই বিষয় বিস্তারিত জানিয়েছেন ফটোগ্রাফার ড্যান। হলিউড তারকার নিরাপত্তা এবং স্টুডিওতে সকলের নিরাপত্তার কথা মাথায় রেখে ড্যান অনুসরণ করেছিলেন ৪০ বছর আগে ফটোগ্রাফার রিচার্ড আভেডনের বিখ্যাত 'বি-কিপার পোট্রেটে'র পন্থা। জোলি শরীর জুড়ে ছিল কয়েক'শ মৌমাছি।

সাদা অব সোল্ডার পোশাকে কোনো বিশেষ স্যুট পরা ছিলেন না জোলি। সেটে তিনি ছাড়া ইউনিটের বাকি সকলে সেফটির জন্য বিশেষ স্যুট পরা ছিল।

মৌমাছিগুলোকে শান্ত রাখছে স্টুডিও ঘর প্রায় অন্ধকার রাখা হয়েছিল। মৌমাছি জমায়েত করতে পারে- সম্ভাব্য স্থানগুলোতে আগে থেকে ব্যবহার করা হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। সেই কারণে চাক বাঁধতে অথবা হুঁল ফোটাতে পারেনি মৌমাছি।

টানা ১৮ মিনিট নিঃশব্দে, ঠাঁয় একভাবে দাঁড়িয়ে ছিলেন অ্যাঞ্জেলিনা জোলি। সেই পরিস্থিতিতে ফটোশুট চালিয়েছিলেন ড্যান। সঙ্গে উঠে এসেছে মৌমাছি সংরক্ষণে সচেতনতার বার্তা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh