চাকরি স্থায়ীকরণ নিয়ে সুখবর দিলো জনপ্রশাসন মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২১, ১০:৫৯ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিভিন্ন প্রকল্পে আউটসোর্সিংয়ের মাধ্যমে কর্মরত উপজেলা শিক্ষা মাধ্যমিক অফিসার, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, প্রোগ্রামারসহ বিভিন্ন পদের ২ হাজার ৪৪ জনকে রাজস্ব খাতে স্থায়ী করার সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এছাড়া বাকি ১২৯টি পদ বিলুপ্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব ফেরদৌসী আখতার স্বাক্ষরিত সম্মতিপত্র জারি করা হয়।

সম্মতিপত্রে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সমাপ্ত সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (এসইডিপিপি), ফিমেল সেকেন্ডারি স্টাইপেন্ড প্রজেক্ট (এফইএসপি) ও ফিমেল সেকেন্ডারি স্কুল অ্যাসিসটেন্ট প্রজেক্ট (এফএসএসএপি) প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন ইউনিট (পিআইইউ) সহ প্রকল্প থেকে রাজস্বখাতে স্থানান্তরিত ২ হাজার ১৭৩ পদের মধ্যে ২ হাজার ৪৪টি পদ আগামী ১ জুন থেকে স্থায়ী করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হল।

স্থায়ী করার সম্মতি দেওয়া পদগুলোর মধ্যে প্রোগ্রামার ১টি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ৪১৭টি, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ১৬০টি, হিসাব রক্ষক ১৫২টি, অফিস সহকারী/ডাটা এন্ট্রি অপারেটর ৪৩৮টি, অফিস সহায়ক ৪৪৮টি ও নিরাপত্তা প্রহরী (নৈশ প্রহরী/গার্ড) ৪২৮টি পদ রয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপত্রে বলা হয়, স্থায়ী করতে সম্মতি দেওয়া ২ হাজার ৪৪টি পদের বিপরীতে প্রকল্পের নাম উল্লেখ করে সরকারি আদেশ জারি করতে হবে। ২০১৮ সালের আউটসোর্সিং নীতিমালা অনুযায়ী ৪৪৯টি পদে কর্মরত জনবলের মৃত্যু/অবসর/বরখাস্তজনিত কারণে পদ শূন্য হলে স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে। সাংগঠনিক কাঠামো হালনাগাদ করতে হবে। প্রশাসনিক মন্ত্রণালয়ের জারি করা পদ স্থায়ী করার আদেশের অনুলিপি আবশ্যিকভাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে হবে।


প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh