ফের শুরু ষষ্ঠ-নবম শ্রেণির অ্যাসাইনমেন্ট কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ মে ২০২১, ১২:২৫ পিএম

অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালু করার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর

অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালু করার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর

করোনাভাইরাস সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালু করার নির্দেশ দেয়া হয়েছে। এর আগে গত ৪ এপ্রিল অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল।

আঞ্চলিক উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা/থানা শিক্ষা অফিসার ও শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে এই নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। গতকাল রবিবার (২৩ মে) স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়। 

অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত নির্দেশনায় চতুর্থ সপ্তাহের নির্ধারিত কাজ পাঠিয়ে অ্যাসাইনমেন্ট শুরুর নির্দেশনা দেয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়, শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার সাথে সম্পৃক্ত রাখতে ২০২০ শিক্ষাবর্ষের মতো ২০২১ শিক্ষাবর্ষের অ্যসাইনমেন্ট বা বাড়ির কাজ নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ৪ এপ্রিল স্থগিত করা অ্যাসাইনমেন্ট পুনরায় চালু করা হলো। আর মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বা বাড়ির নির্ধারিত কাজ পাঠানো হলো।

এমতাবস্থায় ষষ্ঠ থেকে নবম শ্রেণির চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ সব শিক্ষার্থীদের অবহিতসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।  

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh