বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নে মরল শতাধিক মুরগি

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২৪ মে ২০২১, ০৯:৩৩ পিএম

৩০ হাজার টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় একটি পোল্ট্রি ফার্মের সংযোগ বিচ্ছিন্ন করায় শতাধিক মুরগির মৃত্যু হয়েছে। খামারির দাবি, বিদ্যুৎ না থাকায় প্রচণ্ড গরমে ওই খামারের অর্ধ লক্ষাধিক টাকার মুরগির মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বরিশালের হিজলা উপজেলার কাউরিয়ার মাউনতলা গ্রামের আবু হানিফের মুরগির খামারে।

তার দাবি, করোনা মহামারিসহ নানা কারণে পল্লী বিদ্যুৎ সমিতিতে তার বেশ কয়েক মাসের বিল বকেয়া হয়েছিল। গত এপ্রিল মাসে কিছু বকেয়া পরিশোধ করেছি। এরপর বাকি টাকার জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ চাপ দিচ্ছিল।

তিনি বলেন, রবিবার দুপুরে খামারে গিয়ে দেখতে পাই বিদ্যুৎ না থাকায় সব ফ্যান বন্ধ হয়ে আছে। প্রচণ্ড গরমে মরে পড়ে আছে খামারের কয়েকশ মুরগি। ব্যাংক থেকে ঋণ নিয়ে ওই মুরগিগুলো কিনেছিলাম।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী মহাব্যবস্থাপক (অর্থ) এইচ এম আশিকুজ্জামান সরকার বলেন, বারবার তাগাদা দিয়েও বকেয়া আদায় করা যাচ্ছিল না। এ কারণে নিয়ম অনুযায়ী আমরা আবু হানিফের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছি।

তিনি বলেন, ওই গ্রাহকের কাছে ২০২০ সালের অক্টোবর থেকে মে মাস পর্যন্ত ৫৩ হাজার ৯৬১ টাকা পাওনা ছিল। কিছু টাকা পরিশোধের পরে তার কাছে আরও ২৯ হাজার ৭৬৭ টাকা বকেয়া ছিল। জুন ক্লোজিংয়ের কারণে ওই টাকা পরিশোধ করতে বলায় আমাদের লাইন টেকনিশিয়ান নীহার রঞ্জন বিশ্বাসের সঙ্গে ওই গ্রাহক দুর্ব্যবহার করেন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh