মেসিকে দলে রাখতে বার্সার নতুন প্রস্তাব

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৮ মে ২০২১, ০৯:২৯ এএম | আপডেট: ২৮ মে ২০২১, ০৯:৩৫ এএম

লিওনেল মেসি / ছবি : আর্কাইভ

লিওনেল মেসি / ছবি : আর্কাইভ

লিওনেল মেসিকে দলে ধরে রাখতে নতুন একটি চুক্তির প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। এ নিয়ে দু’পক্ষই আলোচনায় আছে, আর এটির অগ্রগতিও হয়েছে। 

বৃহস্পতিবার রাতে কাতালান টিভি চ্যানেল টিভি থ্রির বরাতে ক্রীড়াবিষয়ক মিডিয়া ইএসপিএন এ খবর জানিয়েছে।

প্রথমবারের মতো আনুষ্ঠানিক চুক্তির প্রস্তাব রেখেছে বার্সা, যা মেসির এজেন্ট ও তার বাবা হোর্হে মেসির সঙ্গে সর্বশেষ বৈঠকে তুলে ধরেছেন ক্লাবের সভাপতি হোয়ান লাপোর্তা। প্রস্তাবিত চুক্তিতে মেসি কত আয় করবেন, তাও স্পষ্ট জানিয়ে দিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ।

প্রস্তাবে দুই পক্ষই বেশ ইতিবাচক সাড়া দিচ্ছে বলে জানাচ্ছে ইএসপিএন। বার্সেলোনাতে থেকে যাওয়াই মেসির প্রথম চাওয়া, এমনকি বেতন কমিয়ে হলেও। বর্তমানে বার্সেলোনা থেকেই তার আয় ৭০ মিলিয়ন ইউরো। তবে বেতনের চেয়ে তার মনোযোগ ক্রীড়া প্রকল্পেই বেশি। সভাপতি হোয়ান লাপোর্তার কাছ থেকে কী ক্রীড়া প্রকল্প আসে, সেটি দেখার অপেক্ষাতেই আছেন মেসি। 

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ স্কোয়াড গড়তে বার্সা ভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছেন। এবারের দলবদলে ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার এরিক গার্সিয়াকে ইতিমধ্যেই পেয়ে গেছে বার্সা। সঙ্গে দুই বছরের চুক্তি নিয়ে আসছেন সার্জিও আগুয়েরো। আবার ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, লিভারপুল মিডফিল্ডার জর্জিনিও ওয়াইনাল্ডাম আর লিওঁ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইকেও বিনামূল্যেই পেতে যাচ্ছে বার্সা।

তবে তার আগে দলের প্রধান লক্ষ্য, কোচ রোনাল্ড কোম্যানের উত্তরসূরি খুঁজে বের করা। শেষমেশ যদি তা না পাওয়া যায়, সেক্ষেত্রে কোম্যান থেকেও যেতে পারেন। আপাতত বার্সেলোনার ‘ক্রীড়া প্রকল্প’ আছে এ পথেই।

আর মেসি এখন আছেন আর্জেন্টিনায়, বিশ্বকাপ বাছাইপর্ব আর কোপা আমেরিকার জন্য নিচ্ছেন প্রস্তুতি। তবে সিনিয়র মেসির আলোচনা চালিয়ে যাবে বার্সেলোনা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh