পরাজয়ের পথে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৮ মে ২০২১, ০৬:৩৭ পিএম | আপডেট: ২৮ মে ২০২১, ০৭:২১ পিএম

আউট হয়ে সাজঘরে ফিরছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

আউট হয়ে সাজঘরে ফিরছেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ২৮৭ রানের জবাবে ব্যাটে নেমে ধুঁকছে বাংলাদেশ। প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে পরাজয়ের প্রহর গুনছে টাইগাররা। 

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নাইমের পর, তিন নম্বরে ফেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আরও একবার ব্যর্থতার পরিচয় দিয়েছেন। আগের দুই ম্যাচে ১৫ আর শূন্যের পর আজ ৪ রানে সাজঘরের পথ ধরেছেন তিনি।

হতাশ করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। আম্পায়ারের প্রশ্নবিদ্ধ সিদ্ধান্তে নবম ওভারে ২৭ বলে ১৭ রান করে চামিরার তৃতীয় শিকার হন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৬ ওভারেব ৪ উইকেট হারিয়ে ১০০ রান। ৫৫ বলে ৩৯ রানে মোসাদ্দেক ও ১২ বলে ৬ রান করে ক্রিজে আছেন মাহামুদউল্লাহ। 

সর্বশেষ ৫৪ বলে ২৮ রান করে অভিশিক্ত রোমেশ মেন্ডিসের বলে ক্যাচ আউটি হন মিস্টার ডিপেন্ডেবল মুসফিকুর রহিম। 

প্রথম দুই ম্যাচে তিনটি ক্যাচ ছেড়েছিল বাংলাদেশ দল। কিন্তু বোলারদের উজ্জ্বল পারফরম্যান্সে ঢাকা পড়ে গিয়েছিল ফিল্ডিং ব্যর্থতা। আজ (শুক্রবার) শেষ ম্যাচে এক ব্যাটসম্যানেরই তিন ক্যাচ ছেড়েছে টাইগাররা। যার সুবাদে সেঞ্চুরি তুলে নেন কুশল পেরেরা। অধিনায়কের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ২৮৬ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা।

তিন ম্যাচ জিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করতে এখন বাংলাদেশের সামনে লক্ষ্য ২৮৭ রানের। মিরপুরের মাঠে স্বাগতিকরা ২৫০ রানের বেশি তাড়া করে জিতেছে মাত্র দুইবার। যার সবশেষটি ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে। অর্থাৎ আজ জিততে হলে ব্যাটসম্যানদের অনেক দিন পর কঠিন পরীক্ষায় পড়তে হবে।

এই ম্যাচে সিরিজে প্রথমবারের মতো টস হেরেছে বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল পেরেরা। প্রথম দুই ম্যাচে টস হেরে পরে ব্যাটিং করতে হয়েছিল সফরকারীদের। আজ টস ভাগ্য বদলে ব্যাটিংয়ের শুরুটাও দুর্দান্ত করে তারা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh