বিদেশগামী কর্মীদের টিকা দিতে তালিকা হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২১, ০৯:২৬ পিএম

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

অগ্রাধিকারভিত্তিতে করোনাভাইরাসের টিকা দিতে বিদেশগামী কর্মীদের তালিকা করা হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

রবিবার (৩০ মে) মন্ত্রিপরিষদ বিভাগে এক সভা শেষে তিনি এই কথা জানান।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভাপতিত্বে এই সভায় বিদেশগামী কর্মী, কোয়ারেন্টিন, জেলা পর্যায়ে লকডাউনসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়।

বর্তমান পরিস্থিতিতে দক্ষিণ কোরিয়া যাওয়ার আগে দেশটির নাগরিক ছাড়া অন্যদের সাতদিন বাংলাদেশে কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানান প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব।

তিনি বলেন, বৈঠকে বিদেশগামী কর্মীদের বিষয়ে আলোচনা হয়েছে। তাদের অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে। ভ্যাকসিন দেয়ার জন্য মন্ত্রণালয় একটি তালিকা করবে। যখন ভ্যাকসিন আভেইলেবল হবে, তখন আমাদের বিদেশগামী কর্মী ও গমনে ইচ্ছুকদেরকে ভ্যাকসিন দেয়া হবে।

বিমান ভাড়ার ক্ষেত্রে ছাড়ের কোনো সিদ্ধান্ত হচ্ছে কি না, জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আরও পরীক্ষা করার দরকার আছে। আমরা চেষ্টা করব আমাদের কর্মীদের জন্য বিশেষ কোনো ছাড় দেয়া যায় কি না।

দক্ষিণ কোরিয়া ভ্রমণের বিষয়ে ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, যারা দক্ষিণ কোরিয়া যাবেন সেদেশের অধিবাসী ছাড়া অন্য সবাইকে বাংলাদেশে সাত দিনের কোয়ারেন্টিন থাকতে হবে বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh