ইবিতে চূড়ান্ত পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ১৯ জুন

ইবি প্রতিনিধি

প্রকাশ: ১০ জুন ২০২১, ১০:০৭ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের স্থগিত ও চূড়ান্ত পরীক্ষাগুলো নেয়ার বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে আগামী ১৯ জুন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।  

তিনি বলেন, আগামী ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হবে। এতে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে সশরীরে নাকি অনলাইনে পরীক্ষা অনুষ্ঠিত হবে, তা এখনই বলা সম্ভব নয়।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি অনলাইন অথবা সশরীরে শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল ও আটকে থাকা পরীক্ষা নেয়ার ব্যাপারে নির্দেশনা দেয়। নির্দেশনায় বলা হয়, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতেই পরীক্ষা গ্রহণ করুক না কেন তা অবশ্যই সিনেট অথবা একাডেমিক কাউন্সিলে (এসি) পাস হতে হবে।

সে অনুযায়ী ইবি প্রশাসন অনুষদসমূহে বিভাগগুলোর পরামর্শ জানতে চিঠি পাঠায়। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলো একাডেমিক মিটিং সম্পন্ন করেছে। অধিকাংশ বিভাগ শিক্ষার্থীদের মতামত নিয়ে সশরীরে পরীক্ষা নেয়ার ও দ্রুত পরীক্ষা শুরুর পরামর্শ দিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, এ মাসের ১৯ তারিখে একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে। আশা করছি জুলাইয়ের প্রথম সপ্তাহে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত আসতে পারে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh