সাকিবের তিন ‘শূন্য’, হারের বৃত্তে মোহামেডান

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২১, ১০:৪৫ পিএম | আপডেট: ১০ জুন ২০২১, ১০:৪৬ পিএম

শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফিরছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফিরছেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ বছরের ফ্রেব্রুয়ারি মাসে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। প্রত্যাবর্তনে বেশ ভালোই করেন তিনি। ক্যারিবীয়দের বিপক্ষে খেলা ওয়ানডে সিরিজে তিনি হন সিরিজ সেরা। আর ওই সিরিজে খেলার পর তিনি ছুটি নেন নিউজিল্যান্ড সিরিজে। এরপর ভারতে যান আইপিএল খেলতে। কিন্তু আইপিএলে ভালো খেলতে পারেননি তিনি। ফলে আইপিএলে কলকাতার হয়ে তিনটি ম্যাচ খেলার পরই জায়গা হারান সাকিব।

ওই যে খারাপ সময় শুরু হয়েছে এরপর থেকে সময়টা আর ভালো যাচ্ছে না তার। গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলেন সাকিব। সেই তিন ম্যাচের একটিতে তিনি কোনো রান করতে পারেননি। মানে ডাক মারেন। আইপিএল থেকে যে রান খরা শুরু হয়েছিল সেটি এখনো চলছে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে)। ঢাকা লিগে এবার তিনি খেলছেন ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে। ক্লাবটির হয়ে ছয়টি ম্যাচ খেলে দুইবারই তিনি শূন্য রানে আউট হয়েছেন। অন্য ম্যাচগুলোতেও আহামরি কিছু করতে পারেননি। 

সাকিব তার খেলা শেষ দশটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচে কোনো রান করতে পারেননি। এতেই বোঝা যাচ্ছে ব্যাটিংয়ে বেশ ভালোই ভুগছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এখন পর্যন্ত ঢাকা প্রিমিয়ার লিগে খেলা সাকিব রান করেছেন মাত্র ৭৩।

সাকিবের মতোই বাজে সময় মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ঢাকা প্রিমিয়ার লিগে হারের বৃত্তে বাঁধা পড়েছে দলটি। বৃহস্পতিবার (১০ জুন) তারা লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে নয় উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে। আর এর মাধ্যমে লিগে টানা তিনটি ম্যাচে হেরেছে তারা। রূপগঞ্জের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান করে সাকিবের নেতৃত্বাধীন মোহামেডান। 

জবাবে রূপগঞ্জ এক উইকেট হারিয়ে জয় তুলে নেয়। ম্যাচটিতে সাকিব কোনো রান করতে পারেননি। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন শুভাগত হোম। অপরদিকে রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন পিনাক ঘোষ। রূপগঞ্জের সোহাগ গাজী আট রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হন।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh