রাজশাহীতে লকডাউন, যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ১১ জুন ২০২১, ০৯:৫৮ এএম | আপডেট: ১১ জুন ২০২১, ০৩:৩৪ পিএম

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

রাজশাহীতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শুক্রবার (১১ জুন) মধ্যরাত থেকে রাজশাহীর সঙ্গে সব রুটের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রেলপথ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১১ জুন মধ্যরাত থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী থেকে বিভিন্ন গন্তব্যে চলাচলকারী যাত্রীবাহী সব ট্রেন বন্ধ থাকবে।

এছাড়া শুক্রবার থেকে রাজশাহী মহানগরে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ বিকেল ৫টা থেকে কার্যকর হবে এই লকডাউন যা আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত চলবে। বৃহস্পতিবার (১০ জুন) রাত ১০টার দিকে এই বিষয়ে আদেশ জারি করেন রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল।

আদেশে বলা হয়েছে, লকডাউনের সময় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান ও রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন ও সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতার বাইরে থাকবে। বিধি-নিষেধ চলাকালীন বাস-ট্রেনসহ কোনো প্রকার যানবাহন রাজশাহী নগরীতে প্রবেশ করবে না এবং রাজশাহী নগর থেকে বাইরে যেতে পারবে না।

উল্লেখ্য, দেশে সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল সরকার বিধি-নিষেধ আরোপের সংগে সারাদেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে। তবে গত ২৪ মে থেকে ট্রেন চলাচলের ঘোষণা দেয় বাংলাদেশ রেলওয়ে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh