এরিকসেনের অবস্থা এখন স্থিতিশীল

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১০:১১ এএম | আপডেট: ১৫ জুন ২০২১, ০২:৪৩ পিএম

মাঠে মুখ থুবড়ে পড়ে আছেন এরিকসেন।

মাঠে মুখ থুবড়ে পড়ে আছেন এরিকসেন।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ডেনমার্কের ম্যাচ চলাকালীন ডেনিশ তারকা ক্রিশ্চিয়ান এরিকসেন হঠাৎ মাঠের মধ্যে অজ্ঞান হয়ে পড়েন। গতকাল শনিবার (১২ জুন) কোপেনহেগেনের এই ম্যাচে একটি থ্রো-ইন রিসিভ করার সময় হঠাৎ করেই এরিকসেন মুখ থুবড়ে পড়ে পড়ে যান।

ইউরোপিয়ান ফুটবল কর্তৃপক্ষ উয়েফা জানিয়েছে, এরিকসেনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল আছে। ডেনিশ ফুটবল অ্যাসোসিয়েশন তাদের টুইটার পেজে একটু পর জানায়, এরিকসেন সজাগ আছেন। আরো কিছু পরীক্ষা করানো হবে।

ম্যাচের ৪০ মিনিটে হঠাৎ মাথা ঘুরে পড়ে যান এরিকসেন। প্রায় সাথে সাথেই খেলা বন্ধ করে রেফারি জরুরি চিকিৎসা দলকে মাঠে ডাকেন। মেডিকেল স্টাফরা কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে তার জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করেন। এর মধ্যে ডেনমার্ক দলের কয়েকজন খেলোয়াড়কে কাঁদতে ও প্রার্থনা করতে দেখা যায়।


মাঠের দর্শকরাও এই অপ্রত্যাশিত ঘটনায় হতবাক ও উদ্বিগ্ন হয়ে পড়েন। এরিকসেনের স্ত্রীও সে সময় স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। তাকেও মাঠে ডাকা হয়।

ডেনমার্কের ক্যাপ্টেন সাইমন কাইয়ার এবং গোলকিপার ক্যাসপার শ্মাইকেলকে দেখা যায় তাকে সান্তনা দিতে।

এ ঘটনার পর উয়েফা এরপর ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে। পরিত্যক্ত হওয়ার আগে ম্যাচ গোলশূন্য সমতায় ছিল।


প্রথমে স্থগিতের ঘোষাণা এলেও খানিক পর এদিনই ডেনমার্ক-ফিনল্যান্ড ম্যাচটি পুনরায় মাঠে গড়ানোর সিদ্ধান্ত জানায় উয়েফা। দুই দলের খেলোয়াড়দের অনুরোধেই সিদ্ধান্তটি নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।- বিবিসি

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh