ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে দুই মাস পর যাত্রাবিরতি শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুন ২০২১, ১১:২৩ এএম

হেফাজতের হরতাল চলাকালে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয় ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে। ফাইল ছবি

হেফাজতের হরতাল চলাকালে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয় ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে। ফাইল ছবি

হেফাজতে ইসলামের হরতালকালে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর যাত্রাবিরতি শুরু হয়েছে। আপাতত ‘ডি ক্লাস’ মর্যাদার স্টেশন হিসেবে কার্যক্রম চলছে। এর আগে স্টেশনটি ‘বি ক্লাস’ মর্যাদার ছিল। 

আজ মঙ্গলবার (১৫ জুন) ভোরে তিতাস কমিউটার ট্রেনের যাত্রাবিরতির মধ্যদিয়ে স্টেশনটিতে ট্রেনের যাত্রাবিরতি শুরু হয়। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে চারটি মেইল ও কমিউটার ট্রেন ও আগামীকাল বুধবার (১৬ জুন) থেকে একটি আন্তঃনগর ট্রেন যাত্রাবিরতি করবে। 

গত ২৬ মার্চ হেফাজতের হরতাল চলাকালে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয় ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে। এতে স্টেশনের সিগনালিং ব্যবস্থা অচল হয়ে যাওয়ায় রেলওয়ে কর্তৃপক্ষ পরে ২৭ মার্চ থেকে সব ধরনের ট্রেনের নির্ধারিত যাত্রাবিরতি বন্ধ থাকে। 

আজ থেকে সুরমা মেইল, ময়মনসিংহ এক্সপ্রেস, তিতাস কমিউটার ও কর্ণফুলী কমিউটার ট্রেন যাত্রাবিরতি করছে। আগামীকাল ১৬ জুন থেকে নিয়মিত যাত্রাবিরতি করবে ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস। 

স্টেশন মাস্টার সোয়েব মিয়া জানান, সিগন্যালিং ব্যবস্থা ক্ষতিগ্রস্থ হওয়ায় গার্ড ও ট্রেন চালকের সমন্বয়ে ট্রেনে যাত্রী উঠানামা করছে। দ্রুত সময়ের মধ্যে সিগন্যালিং ব্যবস্থা মেরামত করা হবে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh