শক্তিশালী ওমানের মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২১, ০৮:০৮ পিএম | আপডেট: ১৫ জুন ২০২১, ০৯:১৩ পিএম

অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল। ছবি: সংগৃহীত

অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই এবং এশিয়ান কাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে রাত ১১টা ১০ মিনিটে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ফিফা র‌্যাংকিংয়ে ওমানের চেয়ে অনেক পিছিয়ে বাংলাদেশ। ৮০ নম্বরে ওমান আর বাংলাদেশ ১৮৪। শক্তির বিচারেও ১০৪ ধাপ নিচে বাংলাদেশ। 

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট তালিকার তলানিতে জামাল ভূঁইয়ারা। সাত ম্যাচের মধ্যে দুটি ড্র বাকি পাঁচটি হেরেছে লাল সবুজরা। অন্যদিকে, ১৫ পয়েন্ট নিয়ে ওমান আছে গ্রুপের দুইয়ে। এর আগে মাস্কটে ওমানের কাছে ৪-১ গোলে হেরেছিলো বাংলাদেশ।

এরপরেও ওমানের কাছ থেকে পয়েন্ট আদায়ের প্রত্যাশা করছে জেমি ডে’র শিষ্যরা। বাংলাদেশের অভিজ্ঞ ডিফেন্ডার তপু জানান, আমার মনে হয়, দলীয়ভাবে যদি ভালো পারফর্ম করতে পারি, অবশ্যই তাদের থেকে ১ পয়েন্ট নিতে পারবো। যেহেতু এটা আমাদের বাছাইয়ের শেষ ম্যাচ, আপনারা দোয়া করবেন, যাতে আমরা ভালো একটা ফল পেতে পারি।

ওমানকে নিয়ে বাংলাদেশের পরিকল্পনা কি? এ ব্যাপারে তপু জানান, ওমান সম্পর্কে ভালো ধারণা আছে আমাদের। কাতার ও আফগানিস্তানের বিপক্ষে ওদের শেষ দুটো খেলা দেখেছি। সেখান থেকে তাদের শক্তি ও দুর্বলতার জায়গা দেখেছি। তা নিয়ে কোচ আমাদের সঙ্গে কাজ করেছেন। তাদেরকে কিভাবে আমরা আটকাবো, তাদের বিপক্ষে কিভাবে আক্রমণ করবো, এগুলো নিয়ে অনেক কাজ করেছি। এছাড়া আগেও খেলেছি তাদের বিপক্ষে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh