বৃষ্টি থাকবে আরো দুইদিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ১২:১৭ পিএম

সারাদিনই থেমে থেমে বৃষ্টি ঝরতে পারে

সারাদিনই থেমে থেমে বৃষ্টি ঝরতে পারে

রাজধানী ঢাকায় সকালে আষাঢ়ে বৃষ্টি ঝরেছে। সারাদিনই থেমে থেমে বৃষ্টি ঝরতে পারে। এছাড়া দেশের বিভিন্ন স্থানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে।

শুক্রবার (১৮ জুন) সকাল ৯টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ৩ ঘণ্টায় রাজধানীতে ৫ মি.মি. বৃষ্টি হয়েছে। থেমে থেমে আজ সারাদিনই বৃষ্টি ঝরতে পারে।

আবহাওয়া অফিস জানায়, সাগরে লঘুচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে দেশের খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুইদিন বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। তবে আগামী ৫ দিনের আবহাওয়ার পরিস্থিতিতে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। 

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায় ৮০ মি.মি.। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh