এসএসসির সার্টিফিকেট বিতরণ শুরু ২০ জুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২১, ০২:৫৬ পিএম

২০২০ সালের এসএসসি পরীক্ষার উত্তীর্ণদের মূল সার্টিফিকেট বিতরণ শুরু হবে ২০ জুন থেকে।

২০২০ সালের এসএসসি পরীক্ষার উত্তীর্ণদের মূল সার্টিফিকেট বিতরণ শুরু হবে ২০ জুন থেকে।

২০২০ সালের এসএসসি পরীক্ষার উত্তীর্ণদের মূল সার্টিফিকেট বিতরণ শুরু হবে ২০ জুন থেকে। ঢাকা শিক্ষা বোর্ডের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সার্টিফিকেট এ সময় বিতরণ শুরু হয়ে চলবে চলবে ৭ জুলাই পর্যন্ত।  

বৃহস্পতিবার (১৭ জুন) বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) মো. হেলাল উদ্দিনের সই করা একটি নির্দেশনা জারি করা হয়েছে। 

নির্দেশনায় বলা হয়েছে, ২০২০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ২০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ জুলাই পর্যন্ত চলবে। উল্লেখিত দিনগুলোতে সকাল ১০টা থেকে বিকাল ৪টি পর্যন্ত ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে সনদ সংগ্রহ করতে হবে। এক্ষেত্রে ঢাকা বোর্ডের অধীনে নির্ধারিত জেলার সনদ প্রদান করা হবে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় ২০ জুন, ফরিদপুরে ২১ জুন, মুন্সিগঞ্জ ২২ জুন, রাজবাড়ী ২৩ জুন, গোপালগঞ্জ ২৪ জুন, নরসিংদী ২৭ জুন, মানিকগঞ্জ ২৯ জুন, শরীয়তপুর ২৯ জুন, মাদারীপুর ৩০ জুন, গাজীপুর ১ জুলাই, ঢাকা জেলা ৪ জুলাই, ঢাকা মহানগর ৪ জুলাই, টাঙ্গাইল ৬ জুলাই এবং কিশোরগঞ্জ ৭ জুলাই মূল সনদ বিতরণ করা হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্রছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের ওপর উভয় স্তরের কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর আনতে হবে। না হলে সনদপত্র প্রদান করা হবে না। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh