কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২২ জুন ২০২১, ০৮:৩১ এএম

গোলের পর মেসিদের উদযাপন। ছবি : রয়টার্স

গোলের পর মেসিদের উদযাপন। ছবি : রয়টার্স

প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল আর্জেন্টিনা। ব্রাজিল ও চিলির পর তৃতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠল লিওনেল মেসির দেশ।

ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে মোট ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থান ধরে রাখল লিওনেল স্কালোনির দল। পাঁচ দলের গ্রুপে চারটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। দুটি গ্রুপ থেকে চারটি করে দল নাম লেখাবে কোয়ার্টার ফাইনালে।

প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলের জয়ে গোলটা এসেছে আলেহান্দ্রো পাপু গোমেজের পা থেকে আর মেসি ছুঁয়েছেন জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। আর্জেন্টিনার হয়ে এতদিন সর্বোচ্চ ১৪৭ ম্যাচ খেলার রেকর্ডটি একার দখলে রেখেছিলেন সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার হাভিয়ের মাচেরানো। আজকের ম্যাচটি দিয়ে মাচেরানোর রেকর্ডে ভাগ বসালেন মেসি। 

১০ মিনিটের মাথায় আর্জেন্টিনার হয়ে গোল করেন আলেহান্দ্রো। তাকে গোলের পাস বাড়িয়েছিলেন আঞ্জেলো দি মারিয়া। শুরু থেকেই ভয়ঙ্কর দেখাচ্ছিল মারিয়াকে। বল নিয়ে ডানদিক থেকে ভিতর দিকে ঢুকে আসেন তিনি। তারপর ডিফেন্স চেরা পাস গোমেজকে। চিপ করে গোলকিপারের ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন স্প্যানিশ ক্লাব সেভিয়ার হয়ে খেলা এই ফুটবলার। স্বস্তির হাসি মেসিদের মুখে।

এ দিন ৪-২-৩-১ ছকে মাঠে নেমেছিল স্কালোনির ছেলেরা। প্রথম একাদশে শুরু করেন সার্খিয়ো আগুয়েরো। আট মিনিটের মাথায় তার কাছে সুযোগ এসে গিয়েছিল স্কোরকার্ডে নামে তোলার। গোলের সামনে বল পেয়েও তেকাঠির মধ্যে তা রাখতে পারেননি তিনি। ৬১ মিনিটের মাথায় তাকে তুলে লাজিয়োর জোয়াকিন কোরিয়াকে নামিয়ে দেন স্কালোনি।

উরুগুয়ের বিপক্ষে আগের ম্যাচের মূল একাদশে মোট ছয়টি পরিবর্তন এনে এ ম্যাচে ৪-৩-৩ ছকে দল সাজান আর্জেন্টিনা কোচ স্কালোনি। রক্ষণ, মাঝমাঠ ও আক্রমণভাগে দুটি করে পরিবর্তন আনেন তিনি।

রক্ষণে নিকোলাস ওতামেন্দি ও মার্কাস আকুনোর জায়গায় জার্মান পেজ্জেলা ও নিকোলাস ত্যাগলিয়াফিকোকে নামান তিনি। মাঝমাঠে লিয়ান্দ্রো পারেদেস ও উইংয়ে পাপু গোমেজ ডাক পান। আর্জেন্টিনার মূল একাদশে এ ম্যাচ দিয়েই অভিষেক ঘটল সেভিয়া উইঙ্গারের। আক্রমণে মেসির পাশে ডাক পান সের্হিও আগুয়েরো ও আনহেল ডি মারিয়া।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh