রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরো ১৩ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২১, ০৯:৫২ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে করোনা আক্রান্ত এক রোগীকে। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে করোনা আক্রান্ত এক রোগীকে। ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ ও এর উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধী আরো ১৩ জন মারা গেছেন। এদের মধ্যে পাঁচজন করোনায় ও আটজনের করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১২ জন করোনার হটস্পট রাজশাহী জেলার এবং অন্যজন নাটোরের বাসিন্দা।

হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার (২১ জুন) সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয়জনের মৃত্যু হয়েছে  নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ), চারজনের হাসপাতালের ২২ নম্বর ওয়ার্ডে ও একজন করে মারা গেছেন ১, ২৫ ও ৩৯/৪০ নম্বর ওয়ার্ডে। 

তিনি বলেন, করোনা সংক্রমণে মারা যাওয়া পাঁচজন রাজশাহী জেলার বাসিন্দা। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মৃত আটজনের মধ্যে সাতজন রাজশাহীর ও একজন নাটোর জেলার বাসিন্দা। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৩০৯ শয্যার হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৯৩ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৮৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৫০ ও রামেক ল্যাবে ১০২ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে রাজশাহীতে সবচেয়ে বেশি ৩৩ দশমিক ৫১ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ২৯ দশমিক ৮৭ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh